দেশজুড়ে

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আগুন, ৫ শতাধিক ঘর পুড়ে ছাই

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করছে। তবে এরইমধ্যে পাঁচ শতাধিক ঘর পুড়ে গেছে বলে জানিয়েছে পুলিশ। রোববার (৫ মার্চ) বিকেল ৩টার দিকে উখিয়ার বালুখালীর ১১ নম্বর ক্যাম্পের বি ব্লকে আগুনের সূত্রপাত হয়। আগুন মুহূর্তের মধ্যে ৯ ও ১০ নম্বর ক্যাম্পে ছড়িয়ে পড়ে।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ৮ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ জানিয়েছেন, ৩টার দিকে হঠাৎ করে আগুন দেখা যায়। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। ক্যাম্পের ঘরগুলো পাশাপাশি হওয়ায় আগুন ১১, ১০ ও ৯ নম্বর ক্যাম্পে ছড়িয়ে পড়েছে। আগুন নিয়ন্ত্রণে উখিয়া ও টেকনাফের ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। কক্সবাজার ও রামু স্টেশনকেও খবর দেয়া হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, এরইমধ্যে পাঁচ শতাধিক ঘর আগুনে পুড়ে গেছে। তবে এখনও বিস্তারিত বলা যাচ্ছে না।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামছুদ্দৌজা বলেন, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করছে। আরও কয়েকটি ইউনিটকে আগুন নেভানোর জন্য পাঠানো হয়েছে।

আরও খবর

Sponsered content