ক্যাম্পাস

তীব্র তাপদাহে জাবিতে প্রাণীদের জন্য সুপেয় খাবার পানির ব্যবস্থা

সারাদেশে চলছে তীব্র তাপপ্রবাহ। এ অবস্থায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কুকুর-বিড়াল ও পাখিদের জন্য সুপেয় খাবার পানির ব্যবস্থা করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাদারহুড ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে সুপেয় খাবার পানির ব্যবস্থা করে সংগঠনটি।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পার্শ্ববর্তী ছবি চত্বর, ট্রান্সপোর্ট এলাকা, বটতলা, চৌরঙ্গীসহ বিভিন্ন আবাসিক হলের সামনে কুকুর-বিড়ালের জন্য খাবার পানির ব্যবস্থা করা হয় । এছাড়াও পাখিদের জন্য বোতল কেটে গাছে গাছে পানি রাখা হয়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী ও ব্রাদারহুডের সভাপতি ফারভিদ মিরাজ বলেন, ’তীব্র তাপদাহে মানুষের পাশাপাশি প্রাণীদের খাবার পানির চাহিদা বেড়েছে। বোবা প্রাণীগুলো ময়লা, ডোবা-ড্রেন থেকে পানি খাচ্ছে।এই পরিস্থিতি দেখে আমরা চিন্তা করি সহজেই প্লাস্টিকের বোতল কেটে ওদের সুপেয় পানির ব্যবস্থা করা সম্ভব।তাই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় কুকুর, বিড়াল এবং পাখিদের সুপেয় পানির ব্যবস্থা করি।’

উল্লেখ্য, ব্রাদারহুড ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটি এই বছর বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল পরিষ্কার ও সেন্ট্রাল ফিল্ডে ময়লা পরিস্কার করে একটি পারফরম্যান্স আর্ট করে। এছাড়াও বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সহায়তা, গরিব দুস্থদের সহযোগিতা, ব্লাড ব্যাংক পরিচালনাসহ বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক কাজ করে সংগঠনটি।

আরও খবর

Sponsered content