দেশজুড়ে

ভূরুঙ্গামারীতে ১৯০ জন কৃষকের মাঝে ডাল বীজ ও সার বিতরণ

ডেস্ক রিপোর্ট

১৮ সেপ্টেম্বর ২০২৩ , ৯:২৮:১৬ প্রিন্ট সংস্করণ

মনিরুল ইসলাম, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ২০২৩-২৪ অর্থবছরে খরিফ-২ মৌসুমে মাসকালাই প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেছে উপজেলা কৃষি অফিস।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস এর সভাপতিত্বে বীজ ও সার বিতরনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা কৃষি অফিসার মো. আব্দুল জব্বার।

এ বীজ ও সার বিতরণ অনুষ্ঠানপ উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার শাহ মোহাম্মদ আপেল মাহমুদ, উপজেলার বিভিন্ন ইউনিয়নে দায়িত্বে থাকা উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও প্রান্তিক কৃষকগন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১০টি ইউনিয়নের ১ শত ৯০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে প্রতিজনকে ৫ কেজি করে কালাই বীজ, ১০ কেজি ডিএপি ও ০৫কেজি এমওপি সার দেয়া হবে।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার মো. আব্দুল জব্বার বলেন, প্রান্তিক কৃষকদের উৎপাদন মুখী করতে বাংলাদেশ সরকার বিভিন্ন প্রণোদনার মাধ্যমে বীজ ও সার দিয়ে কৃষকদের সহযোগিতা করে আসছে। ২০২৩-২৪ অর্থবছরে খরিফ-২ মৌসুমে মাসকালাই প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ১৯০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হবে।

আরও খবর

Sponsered content