ক্যাম্পাস

বৃহস্পতিবার জাবিতে শুরু হচ্ছে জাতীয় বিতর্ক উৎসব

ডেস্ক রিপোর্ট

১০ অক্টোবর ২০২৩ , ২:৪৬:২৫ প্রিন্ট সংস্করণ

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ জেইউডিও জাতীয় বিতর্ক উৎসব-২০২৩। চার দিন ব্যাপী এ আয়োজনে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সারাদেশ থেকে ১০৪ টি বিতর্ক দল অংশগ্রহনের সুযোগ পাবে।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকালে জেইউডিও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান জেইউডিও এর সাধারণ সম্পাদক প্রাপ্তি তাপসী।

“শব্দবাণে সাজাও তোমার চিন্তারণের শ্লোক” স্লোগানকে ধারণ করে উৎসবটি আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও)। ১২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে বিতর্ক উৎসবের উদ্বোধন করা হবে।

জেইউডিও জাতীয় বিতর্ক উৎসব ২০২৩ এর আন্ত:স্কুল পর্যায়ের যুগ্ম- আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন আহনাফ তাহমিদ খান রাইয়ান, আন্ত:কলেজ পর্যায়ের যুগ্ম- আহ্বায়ক সাহারা আক্তার লিমা এবং আন্ত:বিশ্ববিদ্যালয় পর্যায়ের যুগ্ম- আহ্বায়ক ফারিম আহসান

সাধারণ সম্পাদক প্রাপ্তি তাপসী বলেন, ১২ অক্টোবর আন্ত:স্কুল বিতর্ক, ১৩ অক্টোবর আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক, ১৪ অক্টোবর আন্ত: কলেজ বিতর্ক প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনে অনুষ্ঠিত হবে। ১৫ অক্টোবর সেলিম আল দীন মুক্তমঞ্চে সকল প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরনীর মাধ্যমে বির্তক উৎসবের সমাপ্তি হবে।

সংবাদ সম্মেলনে জেইউজিও’র সভাপতি ও বিতর্ক উৎসবের আহবায়ক নূর আহম্মদ হোসেন বিন্দু বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ বিতর্ক প্রতিযোগীতার আসর জেইউডিও জাতীয় বিতর্ক উৎসব -২০২৩ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখানে সারাদেশ থেকে স্কুল পর্যায়ে ৩৪ টি, কলেজ পর্যায়ে ৩২ টি ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩৪ টি করে মোট ১০৪ টি বিতর্ক দল অংশগ্রহন করবে।

মেহেদী হাসান

আরও খবর

Sponsered content