খেলাধুলা

সাকিব-লিটনকে ছেড়ে দিল কলকাতা, মুস্তাফিজকে ছাড়ল দিল্লি

ডেস্ক রিপোর্ট

২৬ নভেম্বর ২০২৩ , ১:১৯:৫৫ প্রিন্ট সংস্করণ

আইপিএলের আগামী আসরের নিলাম অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর দুবাইতে। এর আগেই ট্রেড উইন্ডোর মাধ্যমে দলগুলো নিজেদের গুছিয়ে নেয়ার কাজ শুরু করেছে। ফ্র্যাঞ্চাইজিগুলোর রেখে দেয়া ও ছেড়ে দেয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশের শেষ দিন রোববার।

আগেই জানা গেছে আইপিএলের আগামী আসরে খেলবেন না বেন স্টোকস। তাই তাকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত চেন্নাই সুপার কিংস। তাদের ছেড়ে দেয়া ক্রিকেটারদের তালিকাতে রয়েছেন কাইল জেমিসন ও সিসান্দা মাগালাও। আইপিএল থেকে অবসর নেয়ায় আম্বাতি রাউডুকেও ছেড়ে দিয়েছে ধোনির দল।

ভগবত ভার্মা, শুভ্রান্সু সেনাপতি ও আকাশ সিংকেও দলে রাখেনি দলটি। এদিকে গুজরাট টাইটান্স থেকে ট্রেডের মাধ্যমে হার্দিক পান্ডিয়াকে দলে নিয়েছে আইপিএলের ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি অধিনায়ক রভম্যান পাওয়েলকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস।

মুস্তাফিজুর রহমানের সঙ্গে চেতন সাকারিয়া, মানিষ পান্ডে, ফিল সল্ট, মুস্তাফিজুর রহমান, কমলেশ নাগারকোটি, রিপাল প্যাটেল, সরফরাজ খান, আমান খান ও প্রিয়ম গার্গকেও ছেড়ে দিয়েছে দিল্লি। 

পাঞ্জাব কিংসের ছেড়ে দেয়া ক্রিকেটারদের তালিকায় আছেন ভানুকা রাজাপাকশে, মোহিত রাথি, বালতেজ ধান্দা, রাজ বাওয়া ও শাহরুখ খান।

কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিয়েছে সাকিব আল হাসান, লিটন দাস, ডেভিড ভিসে, আরিয়া দেশাই, নারায়ণ জগদিশান, মানদীপ সিং, কুলাওয়ান্ত খেজরলিয়া, শার্দুল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি ও জনসন চার্লসকে।