দেশজুড়ে

রংপুর সিটি কাউন্সিলর শিপলু গ্রেফতার

ডেস্ক রিপোর্ট

৭ এপ্রিল ২০২৩ , ৪:৪৪:৩৪ প্রিন্ট সংস্করণ

রংপুর সিটি কাউন্সিলর শিপলু গ্রেফতার

শুক্রবার বিকেল ৫ টা থেকে রংপুর সিটি করপোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া ইসলাম শিপলুকে গ্রেফতারে তার বাড়ি ঘিরে রাখে পুলিশ। রাত সাড়ে ৯টার দিকে এলাকাবাসীর বাধার মুখে তাকে গ্রেফতার করে পুলিশ। বিকেল থেকে এলাকাবাসী ভীড় করে কাউন্সিলরের বাড়ির চারপাশে। অবস্থা বেগতিক দেখে কাউন্সিলের বাড়ি এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করে পুলিশ।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন মেট্রোপলিটন কোতয়ালি থানার ওসি ( তদন্ত) হোসেন আলী। এদিকে কাউন্সিলর শিপলুকে ষড়যন্ত্রমূলকভাবে আটক ও হয়রানি করা হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুমকি দেয় এলাকাবাসী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীর সূত্রে জানাঘেছে , শুক্রবার বিকেল ৫টা থেকে ৩ মামলার ওয়ারেন্টরের আসামী কাউন্সিলর শিপলুকে গ্রেফতারের জন্য তার বাড়ি ঘিরে রাখে পুলিশ। খবর পেয়ে এলাকার শত শত নারী-পুরুষ ছুটে এসে কাউন্সিলরের বাড়ি ঘিরে রেখে তাকে গ্রেফতারের চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ করতে থাকে। অবস্থা বেগতিক হতে থাকলে কোতয়ালী থানা থেকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ফোর্স ও জলকামান পাঠানো হয়। ইফতারের পর এলাকাবাসী, শিপলুর কর্মী, সমর্থকদের ভিড় বাড়তে থাকে। সিটি নির্বাচনে পরাজিত কাউন্সিলর প্রার্থী পুলিশ দিয়ে কাউন্সিলর শিপলুকে হয়রানি করছে বলে অভিযোগ করেন এলাকাবাসী। রাত সাড়ে ৯টায় এলাকাবাসীর বিক্ষোভের মুখে ওই কাউন্সিলরকে আটক করে পুলিশ।

রংপুর মেট্রোপলিটন ওসি (তদন্ত ) হোসেন আলী বলেন, কাউন্সিল শিপলুর নামে ৩ টি ওয়ারেন্ট রয়েছে। পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি একটি বেসরকারী টেলিভিশনে সড়ক ও জনপদ বিভাগের জমি জালিয়াতি করে রেজিস্ট্রি বায়না দলিল করা সংক্রান্ত মামলায় এক বছর কারাদন্ড প্রাপ্ত ও ৩ মামলার ওয়ারেন্টভুক্ত আসামী সিটি কাউন্সিলর জাকারিয়া ইসলাম শিপলু’র বিরুদ্ধে জমি দখল, মাদক ব্যবসাসহ নানা অপকর্ম প্রতিবেদনে তুলে ধরা হয়। এ ঘটনায় ওই কাউন্সিলর ৫ এপ্রিল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক মাজহারুল মান্নানের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের করলে বৃহস্পতিবার রংপুরের সাংবাদিক সমাজ মানববন্ধন সমাবেশ করে শিপলুর গ্রেফতার দাবি করেন।