দেশজুড়ে

টানা দাবদাহের পর সিলেটে স্বস্তির বৃষ্টি

ডেস্ক রিপোর্ট

১৭ এপ্রিল ২০২৩ , ৫:০৩:০৭ প্রিন্ট সংস্করণ

গত ১৪ দিন ধরে দেশে টানা তাপপ্রবাহ চলছে। এরই মধ‌্যে তা সারা দেশে ছড়িয়ে পড়েছে। কোথাও কোথাও তাপপ্রবাহ তীব্র আকার ধারণ করেছে। গরমের কারণে হাঁসফাঁস করছে দেশের মানুষ। এর মধ্যে বৃষ্টিতে স্বস্তি ফিরল সিলেটের কোম্পানীগঞ্জে।

সোমবার (১৭ এপ্রিল) রাত ৮টা ৫০ মিনিটের দিকে শুরু হয় এই বৃষ্টি। রাত ১০টার দিকে শুরু হয়েছে শিলাবৃষ্টি। আবহাওয়া অফিসের তথ্য মতে রাতেই সিলেটে বৃষ্টি হওয়ার জোর সম্ভাবনা রয়েছে।

রাত ১০টায় এ প্রতিবেদন লেখার সময় বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টি চলছিল। হঠাৎ বৃষ্টিতে বাজার এলাকায় বয়সভেদে অনেককে রাস্তায় নেমে বৃষ্টিতে ভিজতে দেখা গেছে।

ঢাকায় চাকরি করেন কোম্পানীগঞ্জের ছেলে এহসানুল হক পারভেজ। ছুটি নিয়ে আজই বাড়ি ফিরেছেন। তিনি বলেন, ‘ঢাকায়ও প্রচণ্ড গরম রেখে এসেছি। বাড়িতে এসে দেখি একই অবস্থা। যাক বাড়ি এসে বৃষ্টির দেখা মিলল। খুব স্বস্তি লাগছে।’

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজিব হোসেন বলেন, ‘আগেই আমরা আভাস দিয়েছিলাম বৃষ্টির। কোম্পানীগঞ্জসহ বেশ কয়েক জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। সিলেট নগর ও আশপাশ এলাকায় বৃষ্টির জোর সম্ভাবনা আছে। আগামী এক ঘণ্টার মধ্যে বৃষ্টি শুরু হতে পারে।’

এর আগে সোমবার সকালের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল দেশের তিন বিভাগের দু-এক জায়গায় ঝড়বৃষ্টি হতে পারে। বিভাগগুলো ছিল বরিশাল, চট্টগ্রাম ও সিলেট। এর মধ্যে এখন পর্যন্ত সিলেটে বৃষ্টির খবর পাওয়া গেছে।

তবে সীমিত পরিসরে ঝড়বৃষ্টি হলেও আপাতত গরম থেকে মুক্তি মিলছে না বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আগামী পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা নিয়ে অধিদপ্তর বলছে, আগামী পাঁচ দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আরও খবর

Sponsered content