দেশজুড়ে

বরিশাল ‍সিটির নতুন নগরপিতা আবুল খায়ের আব্দুল্লাহ

বরিশাল সিটি করপোরেশনের নতুন নগর পিতা হলেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)। নগরীর মোট ১২৬টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৮৭, ৭৫২ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ৩৪,৩৪৫ ভোট। 

সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত এই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ হয় ইভিএমে। এই সিটিতে মোট ভোটকেন্দ্র ১২৬টি।

বরিশাল সিটিতে ভোটারের সংখ্যা ২ লাখ ৭৪ হাজার ৯৯৫। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৭১ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৬ হাজার ৯২৪ জন। এখানে ওয়ার্ডের সংখ্যা ৩০ আর সংরক্ষিত ওয়ার্ডের সংখ্যা ১০। মেয়র প্রার্থী ৭জন। কাউন্সিলর পদে প্রার্থী ১১৬ জন। সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ৪২ জন।

বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আবুল খায়ের আবদুল্লাহ (বাংলাদেশ আওয়ামী লীগ, নৌকা), মো. কামরুল আহসান (স্বতন্ত্র, টেবিলঘড়ি) মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম (ইসলামী আন্দোলন বাংলাদেশ, হাতপাখা), মো. আলী হোসেন হাওলাদার (স্বতন্ত্র, হরিণ), মিজানুর রহমান বাচ্চু (জাকের পাটি, গোলাপফুল), মো. ইকবাল হোসেন (জাতীয় পার্টি, লাঙ্গল) ও মো. আসাদুজ্জামান (স্বতন্ত্র, হাতি)।

এদিকে হাতপাখার মেয়র প্রার্থীর ওপর হামলার প্রতিবাদে বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একই সঙ্গে আসন্ন সিলেট ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন বয়কট ঘোষণা করা হয়েছে। 

সোমবার (১২ জুন) সন্ধ্যায় বরিশাল নগরীর চাঁদমারি এলাকায় প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করিম।

সংবাদ সম্মেলনে সরকার ও নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবিতে আগামী শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

আরও খবর

Sponsered content