আলোচিত

জাবি শুভ সংঘের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ

ডেস্ক রিপোর্ট

২৭ মার্চ ২০২৪ , ৪:১৭:৩৪ প্রিন্ট সংস্করণ

বসুন্ধরা শুভ সংঘ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখার উদ্যোগে সুবিধাবঞ্চিতদের ইফতারসামগ্রী বিতরণ করা হয়েছে।৬০ জন অসহায়ের হাতে তা বিতরণ করা হয়। ইফতারসামগ্রীর মধ্যে রয়েছে খেজুর, মুড়ি, ছোলা, জিলাপি, পিঁয়াজু, বেগুনি, পেয়ারাসহ বিভিন্ন মৌসুমি ফল।

আজ বুধবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন মহুয়া মঞ্চে অসহায়দের হাতে এসব সামগ্রী তুলে দেন শুভসংঘের নিষ্ঠাবান বন্ধুরা।

বিশ্ববিদ্যালয়ের ভেতরে রিকশা চালান রিকশাচালক মফিজ উদ্দিন। তিনি বলেন, ‘রোজা রেখে রিকশা চালানো
কষ্টকর হলেও নিজের পরিবারের ভরনপোষণ করার জন্য প্রতিদিন বের হতে হয়। রমজান মাস দামধর বেশি হয় সবকিছুর। যার কারনে ইফতারে ভালো কিছু কিনতে পারি না। আজ শুভসংঘ থেকে ইফতারের প্যাকেট দিছে।বাড়ির লোকজনরে নিয়ে ইফতার করমু। শুভসংঘের মতো সমাজের বাকীরাও যদি আমাদের পাশে দাঁড়াতো কত ভালোই না হতো।”

ইফতার সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলের প্রভোস্ট অধ্যাপক হুসাইন মো: সায়েম। বসুন্ধরা শুভসংঘ জাবি শাখার উপদেষ্টা জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক রাকিব আহমেদ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক মো: রনি হোসাইন।

এ-ছাড়াও এ সময় আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কোষাধ্যক্ষ মেহেদি মামুন, জহির রায়হান চলচ্চিত্র সংসদের ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলি, দৈনিক বাংলার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আব্দুর রহমান খাঁন সার্জিল,কালের কণ্ঠের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি মেহদী ইসলাম, বসুন্ধরা শুভ সংঘ জাবি শাখার সভাপতি মো: আসিফুল হাসান অমিত, সাধারণ সম্পাদক ফাইরুজ জান্নাত সহ অনান্য সদস্যরা।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের ইতিহাস বিভাগের ২০৩ নম্বর কক্ষে একটি ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সেখানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আহমেদ রেজা এবং শুভ সংঘ জাবি শাখার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content