আলোচিত

দিনাজপুরে বেগুনের ভেতর আল্লাহর নাম!

ডেস্ক রিপোর্ট

৪ এপ্রিল ২০২৪ , ১০:৪৮:১১ প্রিন্ট সংস্করণ

দিনাজপুরে চপ বানাতে গিয়ে বেগুনের ভেতরে দেখা মিললো আরবি হরফে লেখা মহান আল্লাহর নাম। ইফতারের জন্য বেগুন কাটার পর অলৌকিক এ ঘটনা দেখতে পান এক গৃহবধূ।

ঘটনাটি ঘটেছে দিনাজপুর বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের জগদল গ্রামে।

আল্লাহ লেখা এই বেগুনটিকে এক নজর দেখতে ওই বাড়িতে শত শত মানুষ ভিড় করেছে। বেগুনের দুই ফালিতেই আরবিতে আল্লাহ নামের হরফ। আত্মশুদ্ধির এ পবিত্র মাহে রমজানে সারাদিন রোজা শেষে ইফতারিতে বেগুনি প্রস্তুত করতে গৃহবধূ বেলী আরা বেগম বাড়িতে থাকা একটি বেগুন কাটার পর আল্লাহু লেখা দেখতে পান। পরে স্বামী ইলিয়াস আহমেদকে সাথে নিয়ে স্থানীয় একটি মাদ্রাসার হুজুরের শরণাপন্ন হন।

বিষয়টি জানাজানি হলে বেগুনটি একনজর দেখতে স্থানীয় হিন্দু-মুসলিমসহ দূর-দূরান্ত থেকে ছুটে আসা শত শত মানুষ ভিড় জমাচ্ছেন। কিছুক্ষণ পর পর কেউ না কেউ আসছেন ঐ বাড়িতে। এসে বেগুনটিকে কাছ থেকে দেখছেন, তুলছেন ছবিও। প্রথমবার এমন ঘটনার সাক্ষী হয়ে নিজেদের অনুভূতির কথাও জানান।

বর্তমানে বেগুনটি ফ্রিজে সংরক্ষণ করে রাখা হয়েছে। স্থানীয়দের দাবি, এটা মহান আল্লাহর কুদরতি ক্ষমতাবলের নিদর্শন, যা মুসলিম সম্প্রদায়ের মানুষের জন্য আল্লাহর প্রতি আনুগত্য বাড়াবে। সেই সাথে আল্লাহর এই নিদর্শন সেই পরিবারের জন্য আশীর্বাদ স্বরূপ বলে ধারনা স্থানীয়দের।

আরও খবর

Sponsered content