দেশজুড়ে

আগুনে পুড়ে নি:স্ব পরিবারের পাশে মানবিক ইউএনও নুজহাত তাসনীম আওন

ডেস্ক রিপোর্ট

১০ এপ্রিল ২০২৪ , ১১:২৮:০১ প্রিন্ট সংস্করণ

দিনাজপুরের বিরামপুরে আগুনে পুড়ে নিঃস্ব হয়েছে তিনটি হতদরিদ্র পরিবার। এ অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগি পরিবারগুলোর৷

আজ বুধবার (১০এপ্রিল) রাতে উপজেলার মুকুন্দপুর পলিখাঁপুর গ্রামে বৈদ্যুতির শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার পর পর বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাত আড়াইটার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ওই গ্রামের ইমান আলী বাড়িতে আগুন লাগে পরে তা পার্শ্ববর্তী রেজামুল ও আব্দুল হালিমের বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় সবকিছু।

এসময় ইমান আলীর বাড়িতে থাকা নগদ ২০ হাজার টাকা, একটি গাভি এবং দুইটি ছাগল সহ মোট প্রায় ৩ লাখ টাকার মালামালের পুড়ে যায়। পরণের একটি লুঙ্গি ছাড়া অবশিষ্ট আর কিছুই নেই তার। দরিদ্র পরিবারটি এমন ক্ষতির সম্মুখীন হয়ে এখন দিশেহারা। অন্যদিকে রেজামুল ও আব্দুল হালিমের বাড়ি পুড়ে সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে।

মুকুন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, খবর পেলে সঙে সঙে উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে অবগত করছি। আমার পক্ষে থেকে ক্ষতিগ্রস্থ পরিবারকে এক বান্ডিন টিন প্রদান করি।

ঘটনাস্থল পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন জানান, সরকারের পক্ষ থেকে ইমান আলীর পরিবারকে টিন, কম্বল, নগদ অর্থ ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। পরবর্তীতেও উপজেলা প্রশাসন তাদের পাশে থাকবে বলেও তিনি আশ্বাস দেন।

এসময় মুকুন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইউপি সদস্য মাহফুজ আহমেদ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content