দেশজুড়ে

বিয়ের জন্য তিন লাখ টাকা জোগাড় করতে শিশু অপহরণ!

ডেস্ক রিপোর্ট

২৫ ফেব্রুয়ারি ২০২৩ , ৪:০৪:১০ প্রিন্ট সংস্করণ

প্রেমিকার দেওয়া শর্ত মোতাবেক বিয়ের জন্য তিন লাখ টাকা জোগাড় করতে এক কন্যা শিশুকে (১০) অপহরণের অভিযোগ উঠেছে প্রেমিক ইব্রাহীম সরকারের বিরুদ্ধে। এদিকে এ ঘটনায় অভিযুক্ত প্রেমিককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে র‌্যাব-১৪, সিপিসি-৩, টাঙ্গাইলের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে আজ বিকেল সাড়ে ৪টায় তাকে টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তি ভূঞাপুর উপজেলার সারপলশিয়া গ্রামের হাফিজুল ইসলামের ছেলে ইব্রাহীম সরকার (২৫)।

র‌্যাব জানায়, গত ২০ ফেব্রুয়ারি বিকেল ৪টার দিকে গাজীপুর জেলার জয়দেবপুর থানার শিরিরচালা এলাকা থেকে এক কন্যা শিশুকে (১০) ভালো খাবার ও ঘুরতে যাওয়ার প্রলোভন দেখিয়ে অপহরণ করে ইব্রাহীম। এ সময় সেখান থেকে প্রথমে সিরাজগঞ্জ ও পরবর্তীতে টাঙ্গাইল জেলার ভূঞাপুর থানার সারপলশিয়া এলাকায় তার এক আত্মীয়ের বাসায় লুকিয়ে রাখে শিশুটিকে। পরে শিশুটির মার কাছে মোবাইল ফোনে তিন লাখ টাকার মুক্তিপণ দাবি করে ইব্রাহীম। অন্যথায় তার শিশুকে হত্যার হুমকি প্রদান করে।

এদিকে এ ঘটনার প্রেক্ষিতে অপহৃত শিশুর মা র‌্যাব-১৪, সিপিসি-৩, টাঙ্গাইল ক্যাম্পে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-০৩, টাঙ্গাইল ক্যাম্পের একটি চৌকস দল শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় শিশুটিকে উদ্ধারসহ অপহরণকারী ইব্রাহীমকে গ্রেপ্তার করে।

অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণের কথা স্বীকার করেছেন। প্রেমিকার দেওয়া শর্ত মোতাবেক বিয়ের জন্য তিন লাখ টাকা জোগাড় করতে শিশুটিকে অপহরণ করে ইব্রাহীম।

তিনি আরও জানান, ইব্রাহীমের বিরুদ্ধে গাজীপুর জেলার জয়দেবপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০, সংশোধনী-২০০৩ মোতাবেক মামলা দায়ের করা হয়েছে।

আরও খবর

Sponsered content