দেশজুড়ে

খেলতে গিয়ে বিদ্যুতস্পৃষ্টে দুই শিশুর মৃত্যু

ডেস্ক রিপোর্ট

১২ এপ্রিল ২০২৩ , ২:১১:১৫ প্রিন্ট সংস্করণ

বাবা ভ্যানগাড়ি চালান, আর মা কাজ করে ছাতা তৈরির কারখানায়। তিন ভাই-বোনের মধ্যে দুই ভাই ছোট হওয়ায় মা প্রতিদিন কাজে আসার সময় তাদের সঙ্গে আনতেন। মা কাজ করতেন, আর শিশুটি খেলতে আশপাশে। কিন্তু খেলতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ হারায় শিশু দুটি।

তাদের একজনের নাম রায়হান (২), অন্যজন আরিয়ান (৮)। আরিয়ান স্থানীয় একটি মাদরাসায় প্রথম শ্রেণিতে পড়তো।

আজ বুধবার (১২ এপ্রিল) দুপুরে ডেমরার বামৈল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শিশু দুটি পরিবারের সঙ্গে ওই এলাকায় ভাড়ায় থাকতো। তাদের বাড়ি বাড়ি ময়মনসিংহ কোতোয়ালি থানার বাজিদপুর গ্রামে।

উদ্ধারকারী রাজমিস্ত্রি ইয়াসির আরাফাত জানান, বামৈইল এলাকায় ছাতা তৈরির কারখানার পাশে দুটি আম গাছ আছে। ওই আম গাছের মালিক গাছ দুটিতে বৈদুতিক তার লাগিয়ে রেখে ছিল। দুপুরে বাসায় খেতে এসে জানালা দিয়ে দেখতে পাই দুটি শিশুর একজন মাটিতে পড়ে আছে, আরেক জন তারের সঙ্গে লেগে আছে। এ অবস্থায় সেখানে গিয়ে তাদের উদ্ধার করি।

স্থানীয়রা জানান, গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখানে দুপুর আড়াইটার দিকে কর্তব্যরত চিকিৎসক পরিক্ষা করে দুই ভাইকে মৃত ঘোষণা করেন।

শিশুটির মা এনি বেগম জানিয়েছেন, তিনি ছাতার কারখানায় কাজ করেন। তার তিন ছেলে এক মেয়ে। তারা দুই জন ছিল ছোট, তাই কাজে আসার সময়ে সঙ্গে নিয়ে আসি। কাজ করার সময় দুই ভাই আশপাশে খেলাধূলা করে। মানুষের চিৎকারশুনে বের হয়ে গিয়ে দেখি আমার দুই সন্তান বিদ্যুতস্পৃষ্ট হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া গণমাধ্যমকে জানান, মরদেহ দুটি হাসপাতালের মর্গে রাখা আছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

আরও খবর

Sponsered content