বিনোদন

নতুন বছরে সংগীত শিল্পী ফারদিনের নতুন চমক

ডেস্ক রিপোর্ট

১ জানুয়ারি ২০২৪ , ৬:০৩:৫৬ প্রিন্ট সংস্করণ

তরুণ প্রজন্মের কন্ঠ শিল্পীদের মাঝে অন্যতম জনপ্রিয় একটি নাম ‘ফারদিন’। সাংস্কৃতিক অঙ্গণে শক্ত অবস্থান তৈরি করে নিয়েছেন ফারদিন। জাতীয় পুরস্কার প্রাপ্ত এই সংগীতশিল্পী শুধু গানের জগৎ-ই সীমাবদ্ধ থাকেননি পাশাপাশি অভিনয়ও করে যাচ্ছেন ভারত ও বাংলাদেশে। তার অভিনয় এবং গান শোনেননি এমন মানুষ খুজেঁ পায় দায়। সাংস্কৃতিক অঙ্গনের পাশাপাশি সামাজিক অঙ্গনেও পদচারনা আছে এই সংগীত শিল্পীর। যুক্ত আছেন বিভিন্ন সংগঠন ও সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে।

সুখেরই পরশ’ গানের মাধ্যমে পরিচিতি পান সংগীতশিল্পী ফারদিন। এরপর ভারতের সংগীত বাংলা চ্যানেলে ‘তোমারই আশাতে’ এবং তারা মিউজিকে প্রকাশ হয় তার আরেক জনপ্রিয় গান ‘প্রিয়া রে’। গানের পাশাপাশি কয়েকটি নাটকেও অভিনয় করেন তিনি। সামনে তামিল সিনেমায় বড় কাজ করতে যাচ্ছেন ফারদিন।

গান অভিনয় নিয়ে ব্যস্ততা থাকলেও তার পাশাপাশি সময় দিচ্ছেন সামাজিক বিভিন্ন সংগঠনে। কাচারী পাড়া একাদশ উন্নয়ন সংস্থা তাকে মিডিয়ার মিডিয়া ও মার্কেটিং এর প্রধান করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। এছাড়াও তাকে মুক্তা সমাজ কল্যাণ ফাউন্ডেশন তাকে প্রধান উপদেষ্টা করে ঘোষণা করেছেন এবং কুসুমকলি কিন্ডার গার্ডেন এর সভাপতি হিসেবে নির্বাচিত করেছেন ফারদিনকে।

উল্লেখ্য, এই সংগীত শিল্পী বেশ কিছু গানের অ্যালবাম নিয়ে কাজ শুরু করেছেন। তিনি বলেন, গানই আমার নেশা। ডিসেম্বর এর শেষে বেশ কয়েকটি স্টেজ শো করেছি। আগামীতেও স্টেজ এ আমাকে দেখা যাবে। তাই আমার ব্যস্ততা এখন মিউজিক ঘিরেই। আর যারা আমাকে দায়িত্ব দিয়েছেন আমি যেন সেই দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে পারি।