খেলাধুলা

দাপুটে খেলেও লেবাননের সঙ্গে ড্র করল বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট

২১ নভেম্বর ২০২৩ , ২:০২:২৭ প্রিন্ট সংস্করণ

দুর্দান্ত খেলেও শক্তিশালী লেবাননের বিপক্ষে জয় তুলে নিতে পারল না বাংলাদেশ। প্রথমার্ধে গোল মিসের মহড়ায় ভুগতে থাকা দলটি দ্বিতীয়ার্ধে উল্টো পিছিয়েই পড়েছিল। তবে সেখান থেকে দ্রুতই ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত লেবাননের সঙ্গে ১-১ ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে জামাল ভূঁইয়াদের।

মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায় ফিফা বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের ম্যাচের ৭২ মিনিটে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

মিতুল মারমা উঠে যাওয়ার পরপরই গোল পোস্ট ছিল নড়বড়ে। ৬৫ মিনিটে লেবাননের বদলি ফুটবলার মাজেদ ওসমান বাংলাদেশের জালে বল পাঠান। এ জন্য দায় অবশ্য বাংলাদেশের ডিফেন্ডার ও গোলরক্ষকের। গোলরক্ষক শ্রাবণ পোস্ট থেকে বেরিয়ে এসে বল লাগান পাননি। মাজেদ ফাকা পোস্টে প্লেসিং করেন। ডিফেন্ডাররা ক্লিয়ার করতে গিয়ে ব্যর্থ হন।

বাংলাদেশ পিছিয়ে পড়ার আট মিনিটের মধ্যেই খেলায় ফিরে। শেখ মোরসালিন যিনি দূরপাল্লার শট করতে সিদ্ধহস্ত। তিনি তার সেরা অস্ত্র প্রয়োগ করেই বাংলাদেশকে খেলায় ফিরিয়েছেন। জাতীয় দলের জার্সিতে নয় ম্যাচের মধ্যে চারটি গোল করেছেন তিনি। শেষ দিকে দুই দলই আক্রমণ পাল্টা আক্রমণ করলেও কোনো দলই গোলের দেখা পায়নি। তাইতো ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে বাংলাদেশকে।

এই গ্রুপ থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৭-০ গোলে বিধ্বস্ত হয়েছিলেন জামাল ভূঁইয়ারা। লেবানন ফিলিস্তিনের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে।

ফিফা র‌্যাঙ্কিংয়ে লেবাননের (১০৪) চেয়ে ৭৯ ধাপ পিছিয়ে বাংলাদেশ (১৮৩)। কিন্তু আজ মাঠের লড়াইয়ে অন্তত প্রথমার্ধে সেই ব্যবধানটা তেমন বোঝা যায়নি। বরং লেবাননের শুরুর চাপ সামলে প্রথমার্ধের বাকি সময়টা বাংলাদেশ খেলেছে আক্রমণাত্মক ফুটবল। এ সময় গোলও আসতে পারত একাধিক। কিন্তু ভালো জায়গায় বল পেয়েও গোল করতে পারেননি মোরছালিন ও ফয়সাল আহমেদ। গ্যালারি ভর্তি দর্শকও এই ম্যাচে আলাদা শক্তি হিসেবে কাজ করেছে বাংলাদেশের জন্য।

আরও খবর

Sponsered content